আজ: ৮ এপ্রিল, ২০২০ ইং, বুধবার, ২৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাবান, ১৪৪১ হিজরী, সকাল ৮:২০
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন ডিআইইউ এ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সম্মেলন

ডিআইইউ এ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সম্মেলন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০২/২০২০ , ১২:৫৫ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন



সাদিয়া তানজিলা,ডিআইইউ প্রতিনিধি: 
প্রযুক্তির ব্যবহার ও প্রযুক্তির জ্ঞানকে কিভাবে বাস্তব ও শিক্ষাঙ্গানে কাজে লাগানো সম্ভব সে-সম্পর্কে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে “বাংলাদেশ -ভারত” সমন্বিত দু’দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
 আগামী ৭ ও ৮ই  মার্চ বিশ্ববিদ্যালয়ের (সাতারকুল বাড্ডা) ক্যাম্পাস অডিটোরিয়ামে বাংলাদেশ ও ভারত হতে প্রায় ৯০০ জন অংশগ্রহণ  করবেন  দু’দিন ব্যাপী এ সম্মেলনে।
 আয়োজনে থাকছে – Dhaka  International University (Bangladesh),  MTC Global  (Bangalore, India) ; Vivekananda College of Arts & Science for Women  (Tamil Nadu,India) ; Nagarjuna College of Engineering & Technology (Bangalore,India)।  সনামধন্য এ প্রতিষ্ঠানসমূহের  সহযোগিতায়  আন্তর্জাতিক এ সম্মেলন আনুষ্ঠিত হবে।
 আন্তর্জাতিক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকছেন মাননীয় প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী।
প্রধান বক্তা হিসেবে থাকবেন- ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (এমপি), বিবেকানন্দ এডুকেশন্যাল ইন্সটিটিউট ফর উইমেন এন্ড বিবেকানন্দ মেডিকেল কেয়ার হসপিটালের ভাইস চেয়ারম্যান ড. ক্রপানিধি কারুনানধী। হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড. এম আবুল কাশেম,সহ অনেকে।
আন্তর্জাতিক এ সম্মেলনে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের  সহযোগী অধ্যাপক মিলি রাহমান এবং সেন্টার ফর এক্সিলেন্স এন্ড ক্যারিয়ার ডেভলপমেন্ট  পরিচালক – জনাব আনিসুর রহমান সহ অনেকে।
আন্তর্জাতিক এ সম্মেলন সম্পর্কে মিলি রাহমান দৈনিক মতপ্রকাশ কে জানান – ” প্রযুক্তিই একমাত্র হাতিয়ার যার মাধ্যমে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে উন্নত ও প্রগতিশীল করা সম্ভব। বর্হিবিশ্বে বাংলাদেশকে উপস্থাপন করার শ্রেষ্ঠ মাধ্যম।
জনাব আনিসুর রহমান বলেন – জ্ঞানকে শুধু পাঠ্যবইয়ে বেধে রাখলে চলবে না, সকলের কাছে তা প্রকাশ করতে হবে।  প্রচুর তথ্য সংগ্রহ করতে হবে। তথ্য কে কাজে লাগানোর মাধ্যম জ্ঞানচর্চা করতে হবে। প্রযুক্তির সঠিক ব্যবহার জানতে হবে, সঠিকভাবে ব্যবহারের দ্বারা সমাজ ও দেশের উন্নতি করতে হবে। এবং প্রযুক্তি আবিষ্কারের স্পৃহাকে বাস্তবে রুপ দিতে হবে।
Share

Comments

comments

Close