আজ: ৫ এপ্রিল, ২০২০ ইং, রবিবার, ২২ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪১ হিজরী, সকাল ১০:৩৯
সর্বশেষ সংবাদ
রাজনীতি তারা কখন কী বলেন, আর কখন কী করেন বোঝা মুশকিল: কাদের

তারা কখন কী বলেন, আর কখন কী করেন বোঝা মুশকিল: কাদের


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২০/২০২০ , ১:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি



করোনা পরিস্থিতিতে ঢাকা-১০ আসনসহ সব উপনির্বাচন এবং চট্টগ্রাম সিটি নির্বাচন পেছাতে নির্বাচন কমিশনের কাছে বিএনপির আবেদন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা কখন কী বলেন, আর কখন কী করেন বোঝা মুশকিল।

শুক্রবার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

বিএনপিকে নিয়ে ওবায়দুল কাদেরের ভাষ্য, তারা সব কিছুতেই রাজনীতি খোঁজেন। কিন্তু উপনির্বাচনের বিষয়টি পুরোপুরি নির্বাচন কমিশনের এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায়, এটি তাদের বিষয়। তাদের নিজস্ব স্বাধীনতা আছে তারা সিদ্ধান্ত নেবে। ইসিকে আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করে না। তাদের নিজস্ব স্বাধীনতা আছে, তারা সিদ্ধান্ত নিতে পারে। নির্বাচন পেছানোর জন্য আবেদন হয়েছে, সেটি গ্রহণযোগ্য হবে কিনা তা আমি জানি না।

সরকার করোনাভাইরাসের মধ্যেও বিএনপির ওপর নির্যাতন বন্ধ করেনি বলে দলটির নেতাদের অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির ওপর কীভাবে, কোন নির্যাতন করা হলো, তা তো দেখি না, তা তো জানি না। অযথাই অভিযোগ দেয়া তাদের পুরনো অভ্যাস। বিএনপি অভ্যাসের কারণে এই অভিযোগ করে থাকে। সুতরায় বিএনপির অভিযোগ নিয়ে মন্তব্য করার কিছু নেই।

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি যে কোনো মূল্যে মোকাবেলা করার প্রত্যয় ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, করোনা যত বড়ই শত্রু হোক না কেন, আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারব বলে আশা করছি।

Share

Comments

comments

Close