আজ: ৫ এপ্রিল, ২০২০ ইং, রবিবার, ২২ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪১ হিজরী, সকাল ৮:৩৬
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প করোনায় মেঘালয় থেকে দেশের ৩ শুল্কস্টেশনে কয়লা-চুনাপাথর আসা বন্ধ

করোনায় মেঘালয় থেকে দেশের ৩ শুল্কস্টেশনে কয়লা-চুনাপাথর আসা বন্ধ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২৩/২০২০ , ১০:৩৮ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প



করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাড়তি সতর্কতার অংশ হিসেবে ভারতের মেঘালয় রাজ্য থেকে দেশের তিন শুল্কস্টেশনে কয়লা-চুনাপাথর রফতানি কার্যক্রম বন্ধ করা হয়েছে।

সুনামগঞ্জের তাহিরপুরের বড়ছড়া, চারাগাঁও ও বাগলী স্টেশন দিয়ে কয়লা-চুনাপাথর রফতানি কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

ভারতের মেঘালয় রাজ্যে থাকা কয়লা ও চুনাপাথর রফতানিকারক প্রতিষ্ঠানগুলো এ সিদ্ধান্ত নেয়।

করোনাভাইরাসের কারণে মেঘালয় রাজ্য সরকার গোটা রাজ্যে নাগরিক সুরক্ষায় সতর্কতা জারি করেছে। এ কারণে সাউথ ওয়েস্ট খাসি হিলস বাগলী এক্সপোটার্স অ্যাসোসিয়েশন ২৩ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এই তিন শুল্কস্টেশন দিয়ে কয়লা ও চুনাপাথর রফতানি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

সেই সিদ্ধান্ত তাহিরপুরের বড়ছড়া কাস্টমস কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হয়েছে।

সুনামগঞ্জের তাহিরপুরের বড়ছড়া শুল্কস্টেশনের রাজস্ব কর্মকর্তাকে রোববার তিন শুল্কস্টেশন দিয়ে কয়লা-চুনাপাথর রফতানি বন্ধ করার বিষয়টি জানিয়ে ভারতের বাগলী এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক জরুরি ই-মেইল আসে।

বিষয়টি নিশ্চিত করে তাহিরপুরের বড়ছড়া শুল্কস্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. রেজাউল করিম যুগান্তরকে জানান, রোববার ‘বাগলী এক্সপোর্টার্স (রফতানিকারক) অ্যাসোসিয়েশন’ সাউথ ওয়েস্ট খাসি হিলস মেঘালয় ভারতের ওয়ার্কিং প্রেসিডেন্ট তালিস ডি সাংমা স্বাক্ষরিত একটি জরুরি ই-মেইল আসে।

সেখানে জানানো হয়, সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ঝুঁকি মোকাবেলা ও নাগরিকদের সুরক্ষায় ভারতের মেঘালয় রাজ্য সরকার, সেখানকার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতর সতর্কতা জারি করেছে। এ কারণে তাহিরপুরের বড়ছড়া, চারাগাঁও, বাগলী– এ তিন শুল্কস্টেশনের স্থলপথে কয়লা-চুনাপাথর রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ‘বাগলী এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন।

Share

Comments

comments

Close