আজ: ২৫ মে, ২০২০ ইং, সোমবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩ শাওয়াল, ১৪৪১ হিজরী, রাত ১১:৩১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ টাঙ্গাইলে বাড়ছে করোনার রোগীর সংখ্যা

টাঙ্গাইলে বাড়ছে করোনার রোগীর সংখ্যা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/১৩/২০২০ , ১:৪৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ



টাঙ্গাইলে করোনা রোগী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। একদিনে জেলার তিনটি উপজেলায় পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ঘটনায় চারটি গ্রাম লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

নতুন আক্রান্তের মধ্যে ভুঞাপুরে ৩ জন, মধুপুরে ১ জন ও নাগরপুরে ১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আক্রান্তের সংখ্যা বাড়লেও হাট-বাজারে মানুষের উপস্থিতি কমেনি এখনও। যদিও জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এরপরও মানুষ অপ্রয়োজনে বাইরে বের হচ্ছে। প্রশাসন শত চেষ্টা করেও মানুষকে ঘরে রাখতে ব্যর্থ হচ্ছে। সুশীল সমাজের দাবি, প্রশাসন কঠোর না হলে মানুষকে বাইরে বের হওয়া থেকে আটকানো যাবে না।

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহিউদ্দিন জানান, রবিবার উপজেলার ৯ জনের নমুনা পাঠানো হয়। তাদের মধ্যে ৩ জনের শরীরে করোনার পজেটিভ দেখা গেছে। আক্রান্ত তিনজন উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের শাবুলকুড়া ও জিগাতলা গ্রামের বাসিন্দা। পরে দুটি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবিনা আক্তার জানান, রবিবার সকালে ৯টি নমুনা পাঠানো হয়েছিল। তার মধ্যে ১টি করোনা পজেটিভ হয়েছে। আক্রান্ত ব্যক্তি উপজেলার অরণখোলা ইউনিয়নের গোবদিয়া গ্রামের বাসিন্দা। এসময় তিনি জানান, উপসর্গ দেখার পর থেকেই ওই এলাকা লকডাউন করা হয়েছে। এখন লকডাউনের এরিয়া বাড়ানো হবে।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রোকনুজ্জামান খান জানান, গত শনিবার (১১ এপ্রিল) ৮টি নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১টি পজেটিভ হয়েছে। আক্রান্ত ব্যক্তি ভাদ্রা ইউনিয়নের খাগুরিয়া গ্রামের বাসিন্দা (২০)। ওই এলাকা লকডাউন করা হয়েছে।

এর আগে জেলার মির্জাপুর ও ঘাটাইল ও গোপালপুরে তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

Share Button

Comments

comments

Close