আজ: ২৫ মে, ২০২০ ইং, সোমবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩ শাওয়াল, ১৪৪১ হিজরী, রাত ১১:২৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ রংপুরে শিশু হাসপাতালে করোনায় আক্রান্তদের বেড স্থাপনের কাজ শুরু

রংপুরে শিশু হাসপাতালে করোনায় আক্রান্তদের বেড স্থাপনের কাজ শুরু


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/১৩/২০২০ , ৩:১৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ



করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়া হয়েছে রংপুর শিশু হাসপাতালে। নবনির্মিত ১শ শয্যা রংপুর শিশু হাসপাতালে এ বেড স্থাপনে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে।

রবিবার (১২ এপ্রিল) দুপুরের পর প্রথম পর্যায়ে ১০টি বেড স্থাপনের কাজ শুরু হয়। সব ঠিক থাকলে আগামী দশ দিনের মধ্যে এই ১০টি বেড স্থাপনের কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন রংপুরের সিভিল সার্জন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সহ রংপুর বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে। তবে গুরুতর আক্রান্তদের জন্য আইসিইউ বেড ছিল না।এ তথ্য নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান সাংবাদিকদের জানান, সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর থেকে রংপুরে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়। করোনায় আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ বেড স্থাপন করা হচ্ছে। রবিবার সকালে বেড স্থাপনের প্রয়োজনীয় সরঞ্জাম এসে পৌঁছেছে। গতকাল দুপুরের পর থেকে ১০টি আইসিইউ বেড স্থাপনের কাজ শুরু করেছে প্রকৌশলীরা। পর্যায় ক্রমে বাকি বেড গুলো স্থাপন করা হবে।

তিনি আরও জানান, রংপুরে বেড প্রস্তত হবার আগে যদি কারো আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়, তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদেরকে ঢাকায় পাঠানো হবে।

এদিকে রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়  বলেন, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় প্রাথমিকভাবে রংপুর জেলায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর শিশু হাসপাতাল, হারাগাছ হাসপাতালসহ বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় শতাধিকের বেশি বেড প্রস্তুত রাখা হয়েছে।

Share Button

Comments

comments

Close