আজ: ৪ জুন, ২০২০ ইং, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল, ১৪৪১ হিজরী, দুপুর ২:৩১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ময়মনসিংহ বিভাগ আওয়ামী লীগ নেতার ভালোবাসার দোকান: দেয়া হচ্ছে বিনামূল্যে বাজার

আওয়ামী লীগ নেতার ভালোবাসার দোকান: দেয়া হচ্ছে বিনামূল্যে বাজার


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/২১/২০২০ , ৯:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ময়মনসিংহ বিভাগ



মহামারীর প্রভাব হানা দিয়েছে কাজ করে মাথা উচিয়ে চলা নিম্নমধ্যবিত্ত  ও  মধ্যবিত্ত মানুষের ঘরে। সরকার থেকে অসহায় দরিদ্র মানুষদের খাবারের ব্যবস্থা করা হচ্ছে, দেয়া হচ্ছে ত্রাণ সামগ্রী। কিন্তু  এ ধরণের পরিবার গুলো আছে বিপাকে। তাদের আয়ের সকল উৎস হয়ে গেছে বন্ধ। তারা না পারছে সরকারি ত্রাণ সহযোগিতা নিতে ,  না পারছে  দৈনন্দিন বাজারের  সংস্থান করতে।
এই রকম   পরিবারগুলোর দূর্দশার বিষয়টি লক্ষ্য  করে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের  কার্যকরী কমিটির সদস্য মোস্তফা মামুনুর রায়হান অসীম গড়ে তুলেছেন গুড সিটিজেন ফাউন্ডেশন (Good Citizen Foundation) এবং ফাউন্ডেশনের সহযোগিতায় খুলেছেন  ভালোবাসার দোকান। যে দোকান থেকে নিম্ন মধ্যবিত্তা ও মধ্যবিত্ত পরিবার গুলোকে সরবরাহ করা হচ্ছে বিনামূল্যে বাজার।
এই ফাউন্ডেশন এবং বিনা মূল্যের দোকান তৈরীতে তার সাথে কাধে-কাধ মিলিয়েছেন তারই কিছু সামর্থ্যবান বন্ধুরা । শুরু করে ছিলেন ৩০টি পরিবার দিয়ে , এখন পর্যন্ত এই ফাউন্ডেশন ৪০০ পরিবারের প্রায় ১৭০০ সদস্যের খাদ্য সহায়তা পৌঁছাতে সক্ষম হয়েছে।
প্রতিটি পরিবারের কাছে নিয়মিত পৌছে  দিচ্ছেন ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ২ কেজি আটা,  চিনি ১/২ কেজি,লবন ১/২ কেজি, ১ হালি ডিম এবং সাবান। প্রতিদিন দেয়া হচ্ছে শাক সবজি এবং মুসলমান পরিবার গুলোর বাজারে যোগ করেছেন ছোলা, মুড়ি ও খেজুর।
বন্ধু-বান্ধব ও এলাকাবাসীর সহযোগিতায় খুঁজে  বের করছেন নিম্ন মধ্য আয়ের এই সকল পরিবার গুলোকে এবং কার্যক্রমের বিস্তৃত হওয়ায় অনেকেই এখন ফোন করে সহযোগিতা পাওয়ার আশায় থাকা নিম্ন মধ্য আয়ের পরিবার গুলোর তথ্য দিয়ে সহযোগিতা করছেন।
এছাড়াও ময়মনসিংহ মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নিম্ন আয়ের হতদরিদ্র প্রায় ৭০০ মানুষ নিয়ে যাচ্ছেন এই দোকান থেকে বিনামূল্যে বাজার।
Share Button

Comments

comments

Close