আজ: ৪ জুন, ২০২০ ইং, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল, ১৪৪১ হিজরী, দুপুর ২:০১
সর্বশেষ সংবাদ
রাজনীতি ঈদের শপিং না করে ত্রাণ বিতরণের আহ্বান আবু সায়েম শাহিনের

ঈদের শপিং না করে ত্রাণ বিতরণের আহ্বান আবু সায়েম শাহিনের


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/২২/২০২০ , ২:৩৭ পূর্বাহ্ণ | বিভাগ: রাজনীতি



বিপর্যস্ত জাতির পাশে নিজ উদ্যোগে নিজের সর্বোচ্চ দিয়ে  পাশে আছেন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সায়েম শাহিন।  করোনা দুর্যোগের প্রথম থেকে  আজ অব্দি নিঃস্বার্থভাবে আছেন দুর্দশাগ্রস্থ মানুষের পাশে। সহায়তা প্রসঙ্গে শাহিন বলেন, ‘ দেশের এই  সংকটকালে আমি যদি মানুষের পাশে দাঁড়াতে না পারি তাহলে এই সম্পদ দিয়ে কী লাভ। যদি মারা যাই তাহলে এই সম্পদ দিয়ে কী হবে?  আমি সবসময় চেষ্টা করি সুসময়ে নয়, বিপদে মানুষের পাশে থাকতে।’   তিনি আরো বলেন,  আমি সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষণা থেকে শুরু করে আজ অবধি আড়াই লাখের বেশি  মানুষকে উপহার সামগ্রী দিয়েছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় নিজ উদ্যোগে অসহায় মানুষকে সহায়তা করছি। আমি যে খাবার দিয়েছি তাতে তিনজনের একটি পরিবার তিনদিন চলতে পারবে। যে যেভাবে আমার সাথে যোগাযোগ করছে আমি সহায়তা করে যাচ্ছি। গভীর রাতে সড়কে খাদ্য নিয়ে ঘুরছি। বস্তিতে যেয়ে খাবার দিয়ে আসছি। এলাকার ভোটার না হলে কোনো খাদ্য সহায়তা দিচ্ছেন না আমাদের নির্বাচিত প্রতিনিধিরা । তাহলে যারা এই শহরে জীবিকার জন্য এসেছেন যারা এলাকার ভোটার নয়, তাদের কি খাদ্য সহায়তা পাওয়ার অধিকার নাই ? আমার কাছে কোনো আইডি কার্ড লাগে না। শুধু নাম-মোবাইল নম্বর হলেই খাদ্য পৌঁছে দেব। আমার কাছে যথেষ্ট খাবার মজুত আছে। যতদিন সংকট না কাটে ততদিন দিতেই থাকব।

 এদিকে পবিত্র মাহে রমজান প্রায় শেষের দিকে। এরপরে পবিত্র ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। তবে এবার ঈদটা অন্যরকম হবে। কারণ মহামারী থাকার কারণে সবাই বিপর্যস্ত।

  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিনি নিয়মিত চাল ডাল সহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান এর সাথে পোলাও’র চাল, চিনি ও সেমাই উপহার সামগ্রী বিতরণ করছেন।

এসব ব্যাপারে তিনি বলেন, আমি লোক দেখানোর জন্য দু’-দশ প্যাকেট দিলে আরো বেশি পণ্য দিয়ে জাঁকজমক করে দিতে পারতাম কিন্তু না, আমি যেহেতু অনেক মানুষকে দিতে চাই, তাই এই ৩টি জিনিস বেছে নিয়েছি ঈদ উপহার হিসেবে। আর এই সাথে নিয়মিত খাদ্য চাল, ডাল, পিয়াজ, আলু এগুলো তো থাকছেই।

এদিকে ঈদ উপলক্ষ্যে  শপিং না করে গরীব অসহায় ও কর্মহীনদের মাঝে অর্থ বিতরণ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি । আবু সায়েম শাহিন বলেন , বিত্তবানদের ঈদের শপিং না করে এর অর্থ অসহায়, দরিদ্র ও কর্মহীন জনগনের মাঝে বন্টনের আহ্বান জানাচ্ছি।
দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, মহামারীর সময় প্রথম করণীয় হলো- নিজ অবস্থান থেকে অন্য কোথাও না যাওয়া। হাদিস শরিফে রাসুল (সা.) স্পষ্ট বলেছেন, ‘কোথাও মহামারি হলে তোমরা সেখানে যেও না। আর তোমার এলাকায় মাহামারি হলে এলাকা ছেড়ো না। করোনাভাইরাসের সংক্রমণে পৃথিবী ক্ষতবিক্ষত-বিধ্বস্ত হয়ে পড়েছে। এমন অবস্থায় ঈদ উদযাপনের চেয়ে নিজেকে নিরাপদ রাখা জরুরি। ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। আর জীবন বাঁচানো ফরজ। তাই করোনাকালে নিজেকে সুরক্ষিত রেখে ব্যক্তিগতভাবে নিরবে-নিভৃতে আল্লাহর কাছে কান্নাকাটি করে ঈদ উদযাপনের পরামর্শ দিয়ে সকলের প্রতি তা কার্যকরের  আহ্বান জানাচ্ছি।

Share Button

Comments

comments

Close